নারী
- সব্যসাচী জামান ০৮-০৫-২০২৪

২৯/১১/২০১৯ খ্রি:।

নিখাদ চুম্বনে ভিজে যাক আঁধারের চিবুক।
শতাব্দীর ক্ষুধা নিয়ে
মরে গ্যাছে যে রাত, তার অভিশাপ
ছিঁড়ে ফিরে এসো নারী,
একান্ত নারী আমার!
নারী বলে, আমারও ভোর হবে একদিন।
অমাবস্যা কেটে উঁকি দেবে ফর্সা চাঁদ।
ঘুটঘুটে জোছনায়,
তারার মালা গলায়,
অভিসারের বাহানায়,
কেটে যাবে যামিনী।
সেদিন থাকবেতো তুমি!
পাবো কি তোমায়?
আমি বলি, শ্রেষ্ঠ কাব্যের প্রত্যাশায় -
প্রতিক্ষিত রাত ভেসে গ্যাছে অকালে।
তুমি ফিরবে বলে, থেমে গ্যাছে উচ্ছ্বসিত মহাকাল।
গলার হার হতে চেয়ে ঝড়ে গ্যাছে ব্যাকুল সপ্তর্ষিমণ্ডল।
বলে প্রিয়ংবদা, কষ্টের বেহালা
বেজে উঠুক মিলনের মূর্ছনায়
নিযুত কাল বেঁচে থাকুক মানবের প্রণয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।